দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের গোয়া থেকে সকালে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রিসভার সদস্য ও উর্ধতন কর্মকর্তারা।….

এরআগে গতরাতে গোয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন শেখ হাসিনা। প্রায় পৌণে এক ঘন্টার এই বৈঠকে উঠে আসে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়। আলোচনার গুরুত্ব পায় তিস্তা নদীর পানি বন্টন চুক্তির বিষয়টি। বৈঠক শেষে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের জানান, দু’দেশের সম্পর্ক যে উচ্চতায় পৌঁছেছে তাতে উপযুক্ত সময়েই বিষয়টি মীমাংসা হয়ে যাবে। তিনি জানান- উন্নয়নের প্রশ্নে বাংলাদেশ ও ভারত একে অপরের পাশে থাকবে বলে দুই নেতা একমত হয়েছেন। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে শেখ হাসিনার ভূয়সী প্রসংসা করেন নরেন্দ্র মোদী। এতো দ্রুত কীভাবে সন্ত্রাস-জঙ্গিবাদ দমন হলো তা নিয়ে বিস্ময় প্রকাশ করে এর বিস্তারিত জানতে চান ভারতের প্রধানমন্ত্রী। সন্ত্রাস বিরোধী সরকারি কর্মসূচির পাশপাশি ধর্মীয় নেতাদেরও সহযোগিতা নেয়া হচ্ছে বলে তাকে জানিয়েছেন শেখ হাসিনা।

আরো দেখুন

জলবায়ু তহবিল ব্যবহারে রাজনৈতিক বিবেচনা বেশি প্রাধান্য পেয়েছে- টিআইবির প্রতিবেদন

দেশের জলবায়ু তহবিল ব্যবহারের ক্ষেত্রে রাজনৈতিক বিবেচনা বেশি প্রাধান্য পেয়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *